শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চাই না মুক্তিযুদ্ধ চেতনাবিরোধী শক্তি ক্ষমতায় আসুক: গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৫ মে ২০২৪ | প্রিন্ট

চাই না মুক্তিযুদ্ধ চেতনাবিরোধী শক্তি ক্ষমতায় আসুক: গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আমরা চাই না, এদেশে মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী কোনো শক্তি ক্ষমতায় আসুক। আমরা চাই বারবার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসুক।

শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ কৃষকলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে মন্ত্রী বলেন সংসদীয় কমিটির সভায় প্রধানমন্ত্রী বলেছেন, এমনটা যদি হতো আওয়ামী লীগের অবর্তমানে আরো একটি শক্তি আছে মুক্তিযুদ্ধের পক্ষের। মুক্তিযুদ্ধের চেতনা স্বপক্ষের, তাহলে একটা বিষয় ছিল। খুবই দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের ক্ষেত্রে আমাদের জন্য কষ্টদায়ক বিষয় হলো, মুক্তিযুদ্ধের পক্ষের বা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের আর কোনো রাজনৈতিক দল বাংলাদেশে তৈরি হয়নি। তবে হতে পারতো ন্যাপ মোজাফর, জাসদ, কমিউনিস্ট পার্টি। কিন্তু তারা কেউ সামনে এগিয়ে আসতে পারেনি। এটা তাদের অভ্যন্তরীণ দুর্বলতার কারণেই, সেটা তারা পারেনি।

মন্ত্রী বলেন, আগামী পাঁচ বছর আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো দলাদলি করা হবে না। কোন দলাদলিকে উৎসাহিত করা হবে না। সুন্দরভাবে আপনারা দলটা করেন। তাহলে আমরা দলকে পূর্ণাঙ্গভাবে দাঁড় করাতে পারবো।

ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকলীগের আহ্বায়ক ছাদেকুর রহমান শরীফের সভাপতিত্বে বর্ধিত সভা উদ্বোধন করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা, অর্থ বিষয়ক সম্পাদক মো. নাজির মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. মুজিবুর রহমান মিয়াজী।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]